ছে'লেকে বাঁ'চাতে নিজের প্রা'ণ উৎসর্গ করলেন বাবা

রাজবাড়ীর বালিয়াকান্দির নলিয়াগ্রাম রেলস্টেশনে টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে কা'টা পড়ে শিরু মোল্যা নামে একজনের মৃ'ত্যু হয়েছে। নি'হত শিরু মোল্যা বালিয়াকান্দি উপজে'লার জামালুপর ইউনিয়নের মৃ'ত সামাদ মোল্যার ছে'লে।

]শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নলিয়াগ্রাম রেলস্টেশন এলাকায় এ দুর্ঘ'টনার সময় ছে'লে নাফিজ শেখকে (১৬) বাঁ'চাতে গিয়ে তার মুত্য হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, শিরু মোল্যা নলিয়াগ্রাম রেলস্টেশন এলাকায় দাঁড়িয়ে ছিলেন। ছে'লে নাফিজ ট্রাক্টর মেরামতের জন্য আসবে, সেই অ'পেক্ষা করছিলেন তিনি। সকালে কুয়াশা থাকার কারণে বেশ অস্পষ্ট রেলস্টেশন এলাকা। এমন সময় সাবনিপাড়া গ্রাম থেকে জামালপুর বাজারের উদ্দেশ্যে পাওয়ার ট্রাক্টর মেশিন মেরামত করতে আসছিলেন শিরু মোল্যার ছে'লে নাফিজ শেখ। হঠাৎ শিরু মোল্যা দেখতে পায় ভাটিয়াপাড়া থেকে রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস নলিয়া রেলস্টেশন এলাকায় চলে এসেছে। একই সময় ছে'লে নাফিজ ট্রাক্টর নিয়ে রেললাইন অ'তিক্রম করার চেষ্টা করছে। নিজে দ্রুত গিয়ে জমি চাষ করার ছোট পাওয়ার ট্রাক্টরের গতিরোধ করে জীবন উৎসর্গ করে ছে'লেকে জীবন রক্ষা করেন বাবা।

জামালপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ কে এম ফরিদ হোসেন বলেন, ছে'লের জন্য বাবার আত্মত্যাগের অনেক নজির রয়েছে। আম'রা সবাই চি'ৎকার করছিলাম ট্রেন আসছে, ট্রেন আসছে বলে। কিন্তু বাবা জীবনের ঝুঁ'কি নিয়ে ট্রাক্টরের গতিরোধ না করলে নাফিজ মা'রা যেত এটা নিশ্চিত। রাজবাড়ী রেলওয়ে পু'লিশের পরিদর্শক মো. মাসুদ আলম বলেন, আপনার কাছ থেকে তথ্য জেনে বাস্তবতা উপলব্ধি করলাম। সন্তানের জন্য পিতা জীবন উৎসর্গ করে এটি তার অনন্য দৃষ্টান্ত। রেল লাইন পারাপারের ক্ষেত্রে সবাইকে সচেতন হওয়ার পরাম'র্শ প্রদান করেন রেল পু'লিশের এ কর্মক'র্তা।

Back to top button