‘মা ঘুমাচ্ছে’ ভেবে মৃ”ত মায়ের সঙ্গে বসবাস ছোট্ট দুই বোনের

হঠাৎ অ'সুস্থ হয়ে মা'রা গেছেন মা। কিন্তু তার পাঁচ ও সাত বছর বয়সী দুই মে'য়ে সেটা বুঝতেও পারেনি। তারা ভেবেছিল, তাদের মা ঘুমাচ্ছেন। এ অবস্থায় মৃ'ত মায়ের সঙ্গেই তারা কা'টাতে থাকে দিন। ম'র্মা'ন্তিক এই ঘটনা ঘটেছে ফ্রান্সের উত্তরপশ্চিমাঞ্চলের একটি শহরে।
শনিবার ওই অঞ্চলের প্রসিকিউটর বলেছেন, উত্তরপশ্চিম ফ্রান্সের একটি অ্যাপার্টমেন্টে দুই শি'শু, যাদের বয়স ৫ এবং ৭ বছর— তাদের মায়ের সঙ্গে থাকতেন। অ্যাপার্টমেন্টে কয়েকদিন একসঙ্গে থাকলেও তারা বুঝতেই পারেনি, তাদের মা মা'রা গেছেন। মায়ের ম'রদেহ নিয়ে অ্যাপার্টমেন্টে থেকেছেন তারা।

স্কুলে দীর্ঘ অনুপস্থিতির কারণে পু'লিশকে সতর্ক করে দেওয়ার পর ফ্রান্সের উত্তরপশ্চিমাঞ্চলের লি ম্যান শহরের ওই অ্যাপার্টমেন্টে বুধবার পু'লিশ সদস্যরা পৌঁছান। এ সময় পু'লিশ কর্মক'র্তাদের দুই শি'শু বলেন, ‘চুপ করো, মা ঘুমাচ্ছে।’

পরে পু'লিশ সদস্যরা অ্যাপার্টমেন্ট থেকে ওই শি'শুদের মায়ের ম'রদেহ উ'দ্ধার করেছেন; যিনি ১৯৯০ সালে আইভরিকোস্টে জন্মগ্রহণ করেছিলেন। ৩১ বছর বয়সী ওই নারীর স্বাভাবিক মৃ'ত্যু হয়েছে বলে ময়নাত'দন্ত প্রতিবেদনে জানা গেছে।

ওই দুই শি'শুকে একটি হাসপাতা'লে নেয়া হয়। সেখান থেকে তাদের এবং তারপর তাদের শি'শু সেবা কেন্দ্রে নেয়া হয়। মানসিক চিকিৎসক তাদের কাউন্সেলিং করেছেন বলে লি ম্যানের প্রসিকিউটরের কার্যালয় জানিয়েছে।

লি ম্যানের প্রসিকিউটর ডেলফাইন ডেওয়াইলি বলেছেন, আম'রা এখন কিছু দিন অ'পেক্ষা করতে যাচ্ছি এবং তারপর ছোট মেয়েদের কাছ থেকে সাক্ষ্য নেয়ার চেষ্টা করব।

Back to top button