পা'কিস্তানে সকাল ৮টায় অফিস শুরুর নির্দেশ শাহবাজের

পা'কিস্তানের নতুন নির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তার সদ্য ঘোষিত রিলিফ প্যাকেজ বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার (১২ এপ্রিল) এই নির্দেশ দিয়েছেন তিনি। এর আগে পা'কিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর দেশটির জাতীয় পরিষদে বক্তৃতা দেন।এসময় এই প্যাকেজের ঘোষণা করেন তিনি। ফলে এখন থেকে দেশটির সরকারি কর্মক'র্তা-কর্মচারীরা সপ্তাহে দুই দিনের পরিবর্তে একদিন ছুটি ভোগ করবেন। এ ছাড়া অফিস শুরু হবে সকাল ১০টার পরিবর্তে সকাল ৮ টায়।

এছাড়া পা'কিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ রমজান মাসে স্বল্প মূল্যে মানসম্পন্ন পণ্য সরবরাহ নিশ্চিত রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। রমজানে বাজার কঠোরভাবে পর্যবেক্ষণে রাখার নির্দেশ দিয়েছেন তিনি। এর আগে গতকাল সোমবার পা'কিস্তানের প্রধান নির্বাচিত হওয়ার পরই জনগণের জন্য বেশ কিছু প্রণোদনা ঘোষণা করেন। সরকারি কর্মচারিদের ন্যূনতম বেতন ২৫ হাজার রুপিতে উন্নিত করার ঘোষণা করেন তিনি। অবসরপ্রাপ্ত সরকারি এবং সাম'রিক কর্মচারীদের পেনশন ১০ শতাংশ বাড়ানোর ঘোষণা দেন। তরুণদের জন্য ল্যাপটপ এবং প্রযু'ক্তি শিক্ষার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, পার্লামেন্টে অনাস্থা ভোটে ইম'রান খান ক্ষমতাচ্যুত হলে পা'কিস্তান মু'সলিম লীগের (নওয়াজ) সভাপতি শাহবাজ শরিফ পা'কিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন। শাহবাজ পার্লামেন্টে ইম'রান সরকার বিরোধী জোট থেকে প্রধানমন্ত্রী হন। তিনি পা'কিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই।

সূত্র: জিও নিউজ

Back to top button