যারা উন্নয়ন দেখে না, তাদের চোখ নষ্ট: প্রধানমন্ত্রী

বাংলাদেশ এখন আর বিদেশিদের কাছে হাত পেতে নয় বরং মা'থা উঁচু করে চলবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এ দেশে আর দরিদ্র থাকবে না। এখন আর কাউকে খাবারের জন্য হাহাকার করতে হয় না। আজ শনিবার (২৬ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু টানেলের প্রথম টিউব উদ্বোধন অনুষ্ঠানে ভা'র্চুয়ালি যু'ক্ত হয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, করো'না ও ইউক্রেন-রাশিয়ার যু'দ্ধের কারণে বিশ্ব অর্থনীতিতে মন্দা চলছে। বাংলাদেশেও এর থেকে দূরে নয়। তাই আমাদের জমি ও জলা'শয়গুলো যেন খালি না থাকে। যাই খালি আছে, সব জায়গা থেকেই উৎপাদন করতে হবে।সরকারপ্রধান বলেন, আমাদের যা আছে তা নিয়েই চলতে হবে। কারও কাছে হাত পাতবো না। দেশের মানুষের খাবারের কোনো অভাব থাকবে না। সবাই সাশ্রয়ী হলে মন্দা মোকাবেলা করা সম্ভব।

তিনি আরও জানান, যারা বাংলাদেশের উন্নয়ন চোখে দেখে না, হয় তাদের চোখ নষ্ট, তারা চাইলে ডাক্তার দেখাতে পারে। আম'রা একটা আধুনিক চক্ষু ইনস্টিটিউট করে দিয়েছি। আর চোখ থেকেও অন্ধ হলে তো কিছু করার নেই।এ সময় বিশ্বের বিভিন্ন দেশে হঠাৎ করো'না সংক্রমণ বেড়ে যাওয়ার সবাইকে সতর্ক থাকতে বলেছেন শেখ হাসিনা।

বঙ্গবন্ধু টানেল চালু হলে দেশের অর্থনৈতিক কার্যক্রম আরও গতিশীল হবে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, বঙ্গবন্ধু টানেল চালু হলে দেশের অর্থনৈতিক কার্যক্রম আরও গতিশীল হবে। আম'রা যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছি। কিছুদিন আগে পদ্মা সেতু উদ্বোধন করেছি।প্রধানমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের বিস্ময় হিসেবে গ্রহণ করে। অথচ আগে যারা ক্ষমতায় ছিল, তারা এ দেশের উন্নয়ন চায়নি। যার ফলে দেশটা এগোতে পারেনি।

Back to top button