ঘুষ নিয়ে দুই রাজস্ব কর্মক'র্তার দর-কষাকষি, ভিডিও ভাই'রাল

ব্যবসায়ীর সাথে দর-কষাকষি করে দুই রাজস্ব কর্মক'র্তার ঘুষ নেয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ১০ মিনিট ১৩ সেকেন্ডের ফাঁ'স হওয়া ভিডিটিতে দেখা যায়, দুই রাজস্ব কর্মক'র্তা এক ব্যবসায়ীর সঙ্গে দর-কষাকষি করছেন। মাদারীপুর কাস্টমস্ ও এক্সাইজ ও ভ্যাট বিভাগের কার্যালয়ে ঘটনাটি ঘটেছে।

খোঁজ নিয়ে জানা যায়, ভিডিওতে থাকা ওই ব্যবসায়ীর নাম অমিত হাসান। তিনি মাদারীপুর পুরান বাজারের পোশাক ব্যবসায়ী। জানতে চাইলে ওই ব্যবসায়ী বলেন, আমা'র ছোট পোশাকের দোকান।

প্রতি মাসের ১০ হাজার টাকা করে ভ্যাট দিতে বলেন স্যারেরা। পরে অফিসে গেলে তারা এক হাজার টাকা করে ভ্যাট দেয়ার ব্যবস্থা করে দেয়। কিন্তু শর্ত হলো, প্রতি মাসে অফিসে তিন হাজার টাকা দিতে হবে।

ভিডিও স'ম্পর্কে রাজস্ব কর্মক'র্তা মো. ইম'রান কবীর বলেন, ‘ভিডিওটি আমা'রদের নয়, এটি সাজানো। এ বিষয় আমা'র আর কোনো মন্তব্য নেই।’ রাজস্ব কর্মক'র্তা (সার্কেল-২) রফিকুল ইস'লাম বলেন, ওই ব্যবসায়ী আমা'র কাছে আসার পর তাকে ট্রেজারি চালানের মাধ্যমে টাকা জমা দিতে বলেছিলাম, তার কাছে কোনো অ'নৈতিক দাবি করা হয়নি।

জানতে চাইলে কাস্টমস্ ও এক্সাইজ ও ভ্যাট বিভাগ মাদারীপুর সার্কেল অফিসের বিভাগীয় কর্মক'র্তা ও ডেপুটি কমিশনার মো. এনামুল হক মুঠোফোনে বলেন, ‘আপনারা তো আসছিলেন, নিউজ করে দেন। অ'সুবিধা নাই।’ বলেই তিনি কল কে'টে দেন।’

এ স'ম্পর্কে মাদারীপুরের জে'লা প্রশাসক রহিমা খাতুন বলেন, ‘দুই রাজস্ব কর্মক'র্তা ঘুষ গ্রহণের ভিডিওটি আমি দেখেছি। পুরো ঘটনাটি যাচাই-বাছাই করা হচ্ছে। অ'নৈতিক কার্যক্রমের সঙ্গে জ'ড়িত এসব কর্মক'র্তাদের বি'রুদ্ধে দ্রুতই ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Back to top button