ডিবি বললেই গাড়িতে উঠবেন না: হারুন অর রশীদ

ঢাকা মেট্রোপলিটন পু'লিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্ম'দ হারুন অর রশিদ বলেছেন, ডিবি পরিচয় দিলেই গাড়িতে উঠবেন না, যাচাই করবেন। প্রয়োজনে আশেপাশের মানুষের সাহায্য নিবেন।

সচেতন হলেই অ'প্রীতিকর সমস্যার সমাধান সম্ভব। সোমবার (২ জানুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পু'লিশ (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভুয়া ডিবি পু'লিশ পরিচয়দানকারী ছিনতাই চক্রের ৫ সদস্য গ্রে'ফতার প্রসঙ্গে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিবি প্রধান বলেন, অনেকেই আমাদের নাম ব্যাবহার করে তুলে নিয়ে যায়। কেউ ডিবি পু'লিশ বললেই গাড়িতে উঠে যাবেন না। আপনারা এক্ষেত্রে ভু'য়া ডিবি পু'লিশ কিনা তা যাচাই করবেন। প্রয়োজনে ৯৯৯ কল দিয়ে নিশ্চিত হবেন। তিনি বলেন, আপনারা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আসতে চান না। আপনারা আমাদের কাছে আসলে আম'রা তার যথাযথ ব্যবস্থা নেয়ার চেষ্টা করি।

হারুন অর রশীদ বলেন, যারা আমাদের কাছে অ'ভিযোগ দিয়েছে আম'রা সেই ব্যাপারে ব্যাবস্থা গ্রহণ করেছি। যাদের গ্রে'ফতার করেছি আম'রা তাদের রি'মান্ডে আনছি। যাতে এদের সঙ্গে আর কারা কারা জ'ড়িত তা শনাক্ত করা যায়। এর আগে, ঢাকা মেট্রোপলিটন পু'লিশের গোয়েন্দা (মতিঝিল) বিভাগ বিশেষ অ'ভিযান পরিচালনা করে ভুয়া ডিবি পু'লিশ পরিচয়দানকারী ৫ সদস্যকে গ্রে'ফতার করেছে।

রবিবার (১ জানুয়ারি) ঢাকেশ্বরী মন্দির এলাকা হতে তাদের গ্রে'ফতার করা হয়। গ্রে'ফতারকৃতরা হলেন- লিথুয় সুর (২৭), মো. হারুন (৩৮), জোবায়ের হোসেন পারভেজ (২৮), মো. আরিফ হোসেন (২৯) ও খোকন চন্দ্র দেবনাথ (৪২)। গ্রে'ফতারের সময় তাদের হাত থেকে ২টি কালো রংয়ের নোয়া-মাইক্রোবাস, ১টি সাদা রংয়ের ভোর প্রাইভেট'কার, ২টি পু'লিশের রিফ্লেক্টিং ভেস্ট ও ১টি হ্যান্ডকাপ উ'দ্ধার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পু'লিশের গোয়েন্দা মতিঝিল বিভাগের উপপু'লিশ কমিশনার মো. রাজীব আল মাসুম বিপিএম-এর নির্দেশনায় অ'ভিযানটি পরিচালিত হয়।

Back to top button