ঢাকায় গায়েহলুদের অনুষ্ঠানে উড়িয়ে আনা হলো বলিউডের বাদশাহকে

অবিশ্বা'স্য মনে হলেও এটাই সত্য। ঢাকায় এক গায়েহলুদের অনুষ্ঠানে বলিউড থেকে উড়িয়ে আনা হলো এই মুহূর্তে দেশটির সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত গায়ক বাদশাহকে। ‘লাল গেন্দা ফুল’ খ্যাত বাদশাহ রবিবার সন্ধ্যায় রাজধানীর একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দেন। এই অনুষ্ঠানের গায়েহলুদ ও মেহেদি রাত্রি অংশে নেচে-গেয়ে মাত করেন তিনি।

জানা গেছে, পাত্র মাহিন ও পাত্রী লুবানা পরিণয়ে আবদ্ধ হতে যাচ্ছেন। আর তাঁদেরই বিয়ের জন্য বর্ণাঢ্য আয়োজন করা হয়। যেখানে বলিউডের রেপার বাদশাহকে ছাড়াও আনা হয় প্রকৃতি কক্কর, সুকৃতি কক্কর ও আস্থা গিলকে। পুরো আয়োজনটি করা হয়েছিল রাজধানীর নতুন বাজার এলাকার অদূরে মাদানী এভিনিউয়ে।

আদিত্য প্রতীক সিং সিসোডিয়ার মঞ্চ নাম বাদশাহ, এই নামেই সবচেয়ে বেশি পরিচিত। ভা'রতীয় রেপ-সংগীত সুরকার রেপার ও গায়ক, তাঁর হিন্দি, হরিয়ানি ও পাঞ্জাবি গানের জন্য পরিচিত।[৪] তিনি ২০০৬ সালে ইয়ো ইয়ো হানি সিংয়ের সঙ্গে তাঁর ব্যান্ড মাফিয়া মান্দীর-এ সংগীত কর্মজীবন শুরু করেন। তিনি ২০১২ সালে হানি থেকে আলাদা হন এবং তাঁর স্বতন্ত্র হরিয়ানি গান কার গায়ি চুল মুক্তি দেন, যা পরে ২০১৬ সালে বলিউডের কাপুর অ্যান্ড সন্স চলচ্চিত্রে গৃহীত হয়। তাঁর সংগীত মূলত বলিউড সাউন্ডট্রেকের বৈশিষ্ট্যযু'ক্ত, কয়েকটি চলচ্চিত্র হচ্ছে, ২০১৪ সালের চলচ্চিত্র হাম্পটি শর্মা কি দুলহানিয়া, খুবসুরাত।

তাঁর অ'ভিষেক একক ডিজে ওয়ালে বাবু, সহায়তায় ছিল আস্থা গিল, গানটি মুক্তির মাত্র ২৪ ঘণ্টায় ভা'রতীয় আইটিউনস তালিকায় শীর্ষস্থান দখল করে নেয়। গানটি মাত্র ৩০ ঘণ্টায় ইউটিউবে ১০ লাখের ওপরে দেখা হয়। ২০১৬ সালে তিনি ওয়াখরা সোয়াগ গানে নাভ ইন্দারের সঙ্গে সহযোগী হন, যা ২০১৬ সালে শ্রেষ্ঠ দ্বৈত/গোষ্ঠী-এর জন্য পাঞ্জাবি সংগীত পুরস্কার এবং বছরের সর্বোচ্চ জনপ্রিয় গান অব দ্য ইয়ার পুরস্কার লাভ করে।

২০১৮ সালে বাদশাহ ফোর্বস ইন্ডিয়া ম্যাগাজিন কর্তৃক ভা'রতের ৬৩তম ধনী তারকা হিসেবে তালিকাভুক্ত হন।

Back to top button