বড় সুখবর পেলেন আসিফ আকবর

সঙ্গীত শিল্পী আসিফ আকবরের বি'রুদ্ধে আরেক সঙ্গীত শিল্পী শফিক তুহিনের করা তথ্যপ্রযু'ক্তি আইনের মা'মলার কার্যক্রম স্থগিত করেছেন হাই'কোর্ট। সেই সঙ্গে বিচারিক আ'দালতের অ'ভিযোগ গঠনের বি'রুদ্ধে আসিফ আকবরের আপিল শুনানির জন্য গ্রহণ করা হয়েছ।

আজ সোমবার বিচারপতি আবু জাফর সিদ্দিকী' ও বিচারপতি মো.মাহমুদ হাসান তালুকদারের হাই'কোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আ'দালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি।

আবেদনের পক্ষেছিলেন আইনজীবী মঈন ফিরোজী।

গত ১৩ জানুয়ারি ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন আসিফের বি'রুদ্ধে অ'ভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। আগামী ২৩ জুন রাখা হয় সাক্ষ্য গ্রহণের তারিখ। এ আদেশের বি'রুদ্ধে হাই'কোর্টে আপিল করেন আসিফ আকবর, যা শুনানির জন্য গ্রহণ করে মা'মলার কার্যক্রম স্থগিত করেছেন উচ্চ আতালত। ২০১৮ সালের ৪ জুন তেজগাঁও থা'নায় আসিফের বি'রুদ্ধে তেজগাঁও থা'নায় এ মা'মলা করেছিলেন তুহিন।

মা'মলার অ'ভিযোগে বলা হয়, ২০১৮ সালের ১ জুন চ্যানেল টোয়েন্টিফোর-এর সার্চ লাইট অনুষ্ঠানের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই আসিফ আকবর তার (শফিক তুহিনের) এবং বিভিন্ন গীতিকার, সুরকারের ৬১৭টি গান বিক্রি করেছেন। ২ জুন এ নিয়ে ফেসবুকে পোস্ট দেন শফিক তুহিন। সেই পোস্টের পরিপ্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে এসে শফিক তুহিনকে নিয়ে আ'পত্তিকর মন্তব্য করারর পাশাপাশি হু'মকি দেন। এ ঘটনায় ২০১৯ সালের ২০ নভেম্বর পু'লিশ দুটি (দ'ণ্ডবিধি ও তথ্যপ্রযু'ক্তি) আইনে দুটি অ'ভিযোগপত্র দাখিল করে।

Back to top button