‘আম্মাজান’ সিনেমা'র পর যে কারণে আর সিনেমা করেননি শবনম

‘আম্মাজান’ খ্যাত ঢাকাই সিনেমা'র প্রখ্যাত অ'ভিনেত্রী শবনম। তাকে প্র্রায় দুই দশক ধরে নতুন কোনো সিনেমায় দেখা যায়নি। ঢাকাই সিনেমায় তিনি সর্বশেষ অ'ভিনয় করেন কাজী হায়াত পরিচালিত ‘আম্মাজান’ ছবিতে। তবে এখনও দর্শক ও সিনেমা সংশ্লিষ্টদের হৃদয়জুড়ে আছেন শবনম।

এত দিন ধরে কেন তিনি সিনেমা'র বাইরে এ বিষয়ে গতকাল শুক্রবার চলচ্চিত্র শিল্পী সমিতির ইফতার পার্টিতে হাজির হয়ে জানালেন অজানা কথা। তিনি বলেন, আম্মাজান করার পর ভালো কোনো চরিত্র পায়নি। তাই ক্যামেরার সামনেও দাঁড়াইনি। ইচ্ছা থাকলেও মনের মতো চিত্রনাট্য ও শারীরিক অ'সুস্থতার কারণে আর কাজ করা হয়নি।

তিনি আরও বলেন, আপনাদের মাঝে উপস্থিত হতে পেরে আমি আনন্দিত। দীর্ঘ অ'ভিনয় জীবনে আপনাদের যে ভালোবাসা পেয়েছি তাতে আমি কৃতজ্ঞ। জীবনে অনেক অ'প্রাপ্তি থাকলেও বহুদিন পর সিনেমা'র মানুষের কাছে এসে যে ভালোবাসা পেয়েছি, তাতে চিরঋণী হয়ে থাকব।

এদিন লিখিত বক্তব্যে শবনম চলচ্চিত্রের মানুষদের একসঙ্গে কাজ করার আহ্বানও জানিয়েছেন। কাঁধে কাঁধ মিলিয়ে সবাই একসঙ্গে কাজ করারও পরাম'র্শ দেন তিনি। এদিন ইফতারে আরো অংশ নেন চিত্রনায়ক আলমগীর, ইলিয়াস কাঞ্চন, রিয়াজ, ফেরদৌস, বাপ্পারাজ, অমিত হাসান, অনন্ত জলিল, ময়ূরী, বর্ষা, নিপুণ, কেয়া, সাইমন, নিরব, ইমনসহ অনেকে।

Back to top button