শিল্পীদের মধ্যে সাহসী লোক কম, চাটুকার বেশি: আসিফ আকবর

জনপ্রিয় সংগীত শিল্পী আসিফ আকবর জানিয়েছেন, গানের শিল্পীদের মধ্যে ঐক্যের উপস্থিতি কম। তাদের মধ্যে সাহসী লোক কম, চাটুকার বেশি। দল বদলায় সঙ্গে সঙ্গে তারাও বদলায়। আজ রোববার (২২ জানুয়ারি) রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দ্বীন মুক্তমঞ্চে গান পরিবেশনের আগে গনমাধ্যমে এসব কথা বলেন তিনি।

আসিফ আকবর জানান, আমি লাস্ট ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কনসার্ট করেছিলাম। এরপর একটা করেছি ঝিনাইদহে। এরপর কুমিল্লাতে একটা করেছি, আর আজ আবার জাহাঙ্গীরনগরে আসলাম। এই তিন বছরে আমি চারটা শো করতে পেরেছি। আসলে আমাকে শো করতে দেওয়া হয় না। আমাকে অনুমতি দেওয়া হয় না। লোকাল যেসব এসপি, ডিসি কিংবা এমপি আছেন তারা করতে দেয় না, হয়তো তাদের ভালো লাগে না।

এর আগে গতকাল রোববার রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে হাজারো দর্শককে সুরের মূর্ছনায় মাতিয়ে তুলেন সাড়া জাগানো এ শিল্পী। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ময়মনসিংহ জে'লা ছাত্রকল্যাণ সমিতির আয়োজনে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা ২০২৩ প্রোগ্রামে গান করেন তিনি।

প্রসঙ্গত, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত পর পর ৬ বছর অ্যালবাম বিক্রির দিক থেকে শীর্ষে ছিলেন আসিফ। তার প্রথম অ্যালবাম ৫.৫ মিলিয়ন বৈধ কপি বিক্রি হয়েছিল, যা বাংলাদেশের অডিও ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ। সদা স্পষ্টভাষী আসিফ আকবর বাংলাদেশের অন্যতম সেরা পুরুষ কণ্ঠশিল্পী যার জনপ্রিয়তা এবং আধিপত্য এখন পর্যন্ত সমানভাবে বিরাজমান।

Back to top button