মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ভা'রতবর্ষের নেত্রী’ বলে যে ইঙ্গিত দিলেন মুকুল

আগামী লোকসভা ভোটে দিল্লির মসনদ থেকে মোদিকে হঠানোর ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় বিজেপিকে রুখে দেওয়ার পর অন্যান্য রাজ্যে সংগঠন বিস্তারের কথা ঘোষণা করেছেন অ'ভিষেকও।

শুক্রবার তৃণমূলে যোগ দিয়ে মুকুলের মুখে নেত্রীর প্রশস্তিতে ধ'রা পড়ল জাতীয় রাজনীতির আগামীর ইঙ্গিত। মুকুল বললেন, ”বাংলাকে সামনে থেকে নেতৃত্ব দেবেন, ভা'রতবর্ষের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।”

সাড়ে ৩ বছর পর ‘ঘরওয়াপসি’ করে মুকুল রায় এদিন বলেন, ”আমা'র নিজের খুব ভালো লাগছে। পুরনো মানুষদের সঙ্গে দেখা হচ্ছে। বিজেপি থেকে বেরিয়ে এসে নতুন আঙিনায় যাঁদের সঙ্গে দেখা হচ্ছে, কথা বলতে পারছি। আমা'র খুব ভালো লাগছে। বিজেপি করতে পারলাম না। করব না। তাই পুরনো ঘরে ফিরে এলাম।”

তার পরই মুকুলের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ”বাংলা আবার তার নিজের জায়গায় ফিরবে। যিনি সামনে থেকে বাংলাকে নেতৃত্ব দেবেন তিনি আমাদের সকলের নেত্রী, ভা'রতবর্ষের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।”

পুরনো সতীর্থের প্রশংসা করেছেন মমতাও। তাঁর কথায়, ”নির্বাচনের সময় অনেকে গদ্দারি করেছিল। দলবিরোধী একটাও কথা বলেনি মুকুল।”

মুকুলের স্বাস্থ্য নিয়েও উদ্বেগ ধরে পড়েছে তাঁর গলায়। তৃণমূল নেত্রী বলেন, ”ঘরের ছে'লে ঘরে ফিরল। মুকুল নিজেও মানসিক শান্তি পেল। চ'মকে-ধমকে এজেন্সি দেখিয়ে মুকুলের উপরে কম অ'ত্যাচার হয়নি। মুকুল নিজেও মানসিক শান্তি পেল। শরীরটা খা'রাপ হয়ে যাচ্ছিল। মুখে বলতে পারত না।” তথ্যসূত্র: জিনিউজ

Back to top button