আলজাজিরার নারী সাংবাদিককে গু'লি করে হ'ত্যা

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার একজন সাংবাদিককে মা'থায় গু'লি করে হ'ত্যা করেছে ইস'রায়েলি সে'নারা। নি'হত ওই সাংবাদিকের নাম শিরীন আবু আকলেহ। ফিলি'স্তিনের অধিকৃত পশ্চিম তীরের জেনিনে অ্যাসাইনমেন্টে থাকাকালীন সময়ে তাকে গু'লি করে হ'ত্যা করা হয়। বুধবার (১১ মে) আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়। ফিলি'স্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় তার মৃ'ত্যুর খবরটি নিশ্চিত করেছে।

ফিলি'স্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, অধিকৃত পশ্চিম তীরে আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে গু'লি করে হ'ত্যা করেছে ইস'রায়েলি বাহিনী। বুধবার জেনিন শহরে ইস'রায়েলি অ'ভিযান কভা'র করার সময় তিনি একটি লাইভ বুলেটে আ'ঘাত পেয়েছিলেন এবং তাকে গুরুতর অবস্থায় হাসপাতা'লে নিয়ে যাওয়া হয়েছিল, মন্ত্রণালয় এবং আল জাজিরার সাংবাদিকদের মতে।
হাসপাতা'লে তাকে মৃ'ত ঘোষণা করা হয়, মন্ত্রণালয় জানিয়েছে।

ফিলি'স্তিনি শহর রামাল্লা থেকে ইব্রাহিম বলেন, আম'রা এখন পর্যন্ত যা জানি তা হলো- ফিলি'স্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শিরীন আবু আকলেহের মৃ'ত্যুর ঘোষণা দিয়েছে। ফিলি'স্তিনের অধিকৃত পশ্চিম তীরের উত্তরে অবস্থিত জেনিন শহরে ইস'রায়েলি অ'ভিযানের মধ্যে দায়িত্বপালনের সময় বুধবার তিনি মা'থায় গু'লিবিদ্ধ হন। কা'ন্নাজ'ড়িত কণ্ঠে ইব্রাহিম আরও বলেন, আবু আকলেহ খুব সম্মানিত একজন সাংবাদিক ছিলেন। ২০০০ সালে দ্বিতীয় ফিলি'স্তিনি ইন্তিফাদার শুরু থেকে তিনি আলজাজিরার সাংবাদিক হিসেবে কাজ করছিলেন।

এদিকে আলজাজিরার শিরীন আবু আকলেহকে গু'লি করে হ'ত্যার সময় আরও এক ফিলি'স্তিনি সাংবাদিককে গু'লি করেছে ইস'রায়েলি নিরাপত্তা বাহিনী। দায়িত্বপালনের সময় পেছন থেকে ইহুদি এই দেশটির সে'নারা তাকে গু'লি করে বলে জানিয়েছে ফিলি'স্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর: আল জাজিরা।

Back to top button