মাঝ রাস্তায় গাড়ি আ'ট'কে চালের বস্তা নামিয়ে খেল হাতি

গাড়ি আ'ট'কে খাবার খেয়ে জঙ্গলে ফিরে গেল দাঁতাল হাতি। এই ঘটনা ঘটেছে ভা'রতের পশ্চিম মেদিনীপুর জে'লার শালবনিতে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে ওই হাতিটির নাম ‘রামলাল’। দাঁতা'লের এই কী'র্তি দেখে অ'বাক স্থানীয় বাসিন্দারা।

সোমবার (২২ আগস্ট) পিড়াকা'টা রেঞ্জের রঞ্জার জঙ্গলের রাস্তা দিয়ে যাচ্ছিল ‘রামলাল’ নামের ওই হাতিটি। সেই সময় গোয়ালতোড়ের দিক থেকে পিড়াকা'টাগামী একটি ট্রাক রাস্তায় হাতি দেখতে পেয়ে দাঁড়িয়ে পড়ে।

গাড়ি থেকে বেরিয়ে পালান চালক। গাড়িটি চাল নিয়ে যাচ্ছিল। চালক চ'ম্পট দেওয়ায় গাড়ি থেকে চালের বস্তা নামিয়ে খেতে শুরু করে ‘রামলাল’। এই সময়ে আরও কয়েকটি গাড়ি রাস্তায় দাঁড়িয়ে পড়ে। বেশ কয়েক দিন ধরেই পীড়াকা'টা এলাকায় ঘুরে বেড়াচ্ছে ‘রামলাল’।

খাবারের সন্ধানে জঙ্গল ছেড়ে লোকালয়ে চলে আসতে দেখা গিয়েছে হাতিটিকে। সোমবার গাড়ি থেকে চালের বস্তা নামিয়ে হাতির খাওয়া দেখে দাঁড়িয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। অনেকেই সেই দৃশ্য মোবাইল ক্যামেরায় ব'ন্দি করেন।

রেঞ্জার লক্ষ্মীকান্ত মাহাত বলেন, ‘‘একটি হাতি রাস্তা দিয়ে যাওয়ার সময় দাঁড়িয়ে পড়েছিল কয়েকটি মাল বোঝাই গাড়ি। সেই সময় হাতিটি চালের বস্তা নামিয়ে খেয়েছে। তার পর হাতিটি মির্গার জঙ্গলের দিকে চলে গিয়েছে।’’

সূত্র: কলকাতা প্রতিদিন

Back to top button