ভাই'রাল হওয়া কে এই মুফতি ইব্রাহীম?

স্বপ্নে করো'নাভাই'রাসের সঙ্গে ‘ইতালির মামুন মা'রুফের’ কথোপকথন থেকে শুরু করে নানান বিষয়ে বক্তব্য প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাই'রাল হয়েছেন মুফতি কাজী ইব্রাহীম। এছাড়া নানা বিষয়ে বক্তব্য দিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন তিনি। তার ওই সব বক্তব্যের কারণে ইতিমধ্যে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত তিনি ডিবি জিজ্ঞাসাবাদের মুখোমুখি রয়েছেন বলে জানা গেছে।

তার বিভিন্ন বক্তব্যে তুমুল বিতর্ক তৈরি হয়, বেশ কয়েকটি বিষয় সোশ্যাল মিডিয়ায় আ'লোচিত হয়- যেগুলো মুফতি ইব্রাহিম বিভিন্ন সভা ও ওয়াজ মাহফিলে বলেছিলেন।

ওয়াজ নসিহতের নামে উল্টাপাল্টা ও ভুল তথ্য ছড়ানোর অ'ভিযোগে মুফতি কাজী ইব্রাহিমকে মঙ্গলবার ভোরে রাজধানীর মোহাম্ম'দপুরের জাকির হোসেন রোড থেকে আ'ট'ক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পু'লিশ (ডিবি)।

বিভিন্ন সময় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানা গেছে, তার দাদা ছিলেন নোয়াখালীর আলিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল। তার নানা হাটহাজারী মাদরাসার মজলিসে শুরা সদস্য ছিলেন। তার মামা লালবাগ মাদরাসার মুফতি ছিলেন।

তিনি জানান, তার নিজের গড়া মাদরাসায় সময় দেন। গাজীপুরে একটা মাদরাসা আছে। দক্ষিণখানে নির্মাণাধীন মাদরাসা রয়েছে। তার ইংলিশ মিডিয়াম স্কুল আছে, তিনটা শাখা।

Back to top button