টিসিবির পণ্য বিক্রি শুরু ১৬ মে, ১১০ টাকায় মিলবে তেল

ঈদের বিরতি দিয়ে ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে আগামী ১৬ মে থেকে ফের ন্যায্যমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করবে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। ফলে সোমবার থেকে সয়াবিন তেল, মশুর ডাল, চিনি ও পেঁয়াজ কিনতে পারবেন স্বল্প আয়ের ভোক্তারা।

এবার আগের দামেই প্রতি লিটার তেল ১১০ টাকা দরে বিক্রি করা হবে।
বুধবার (১১ মে) রাতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) এক সংবাদ বি'জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় রাখতে নিম্নআয়ের পরিবারকে সাশ্রয়ী এবং ভর্তুকি মূল্যে পণ্য দেওয়ার লক্ষ্যে টিসিবি সারাদেশে মহানগর, জে'লা ও উপজে'লা পর্যায়ে ২৫০-৩০০টি ট্রাকের মাধ্যমে বিক্রয় কার্যক্রম চালাবে। আগামী ১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

জানা গেছে, মহামা'রীর মধ্যে নিত্য পণ্যের চড়া বাজারের মধ্যে টিসিবির ট্রাক থেকে সুলভে পণ্য কিনতে নিম্নবিত্তের পাশাপাশি এখন মধ্যবিত্তদেরও দেখা যাচ্ছে। এর মধ্যে ডিলারদের মাধ্যমে ট্রাকে করে পণ্য বিক্রি চললেও ঈদের আগে ২৪ এপ্রিল থেকে তা বন্ধ ছিল।

টিসিবির ট্রাকে প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা ও ছোলা ৫০ টাকা কেজি দরে বিক্রি হবে। ভোক্তাপ্রতি সয়াবিন তেল দুই লিটার, চিনি দুই কেজি, ডাল দুই কেজি এবং ছোলা ভোক্তার চাহিদা অনুযায়ী বিক্রি করা হবে।

শুক্রবার ছাড়া ৩০ মে পর্যন্ত চলবে এই বিক্রি কার্যক্রম। প্রতিদিন ৪০০ থেকে ৪৫০টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে সারাদেশের সব মহানগর, জে'লা ও উপজে'লায় এই পণ্য বিক্রি কার্যক্রম চলবে। দৈনিক প্রতিটি ট্রাকের মাধ্যমে ১০০ থেকে ৫০০ কেজি চিনি, ৫০০ কেজি মশুর ডাল এবং ৩০০ থেকে ৫০০ কেজি পেঁয়াজ ও ৬০০ লিটার সয়াবিন তেল বিক্রি বিক্রি করা হবে।

Back to top button