বেঁচে আছেন সিঙ্গাপুরে টিকিৎসাধীন সেব্রিনা ফ্লোরা, মৃ'ত্যুর খবর গুজব

শারীরিক নানা জটিলতা নিয়ে সিঙ্গাপুরে হাসপাতা'লে ভর্তি স্বাস্থ্য অধিদপ্তরের অ'তিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন ও পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এখনো বেঁচে আছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া তাঁর মৃ'ত্যুর খবর গুজব বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্ম'দ খুরশীদ আলম।

আজ বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমকে আবুল বাশার মোহাম্ম'দ খুরশীদ আলম এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্যের মহাপরিচালক বলেন, ‘সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থা আগের মতোই আছে। এখনো তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। তাঁকে নিয়ে মৃ'ত্যুর যে খবর ছড়িয়েছে তা সত্য নয়।

একই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের সদ্য অবসর নেওয়া প্রধান বৈজ্ঞানিক কর্মক'র্তা ড. এএসএম আলমগীর হোসেন।

আলমগীর হোসেন বলেন, ‘আম'রা সব সময় আপার (সেব্রিনা ফ্লোরা) পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি। অবস্থার কোনো পরিবর্তন ঘটেনি। এখনো ভেন্টিলেশনে রাখা হয়েছে। তবে অবস্থা কিছুটা সংকটাপন্ন। আম'রা দোয়া করি। তাঁর পাকস্থলী, কিডনি, হৃৎপিণ্ড ও ফুসফুস কাজ করছে।’

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত মাসের শেষের দিকে কক্সবাজারে গেলে সেখানে হঠাৎ করে অ'সুস্থ হয়ে পড়েন সেব্রিনা ফ্লোরা। পরে রাজধানীর ইউনাইটেড হসপিটালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় গত ৭ আগস্ট সিঙ্গাপুরে নেওয়া হয় তাঁকে। ফ্লোরার অগ্ন্যাশয় ও পিত্তথলির কার্যকারিতা ঠিক রাখতে একটি অ'স্ত্রোপচার হয়েছিল।

এরপর কিডনিতে জটিলতা দেখা দেয়। ডায়ালাইসিস চলা অবস্থায় হার্টের সমস্যা বেড়ে যায়। পরে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এখনো পর্যন্ত সেখানেই আছেন তিনি।

সেব্রিনা ফ্লোরা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সাবেক পরিচালক। পরে স্বাস্থ্য অধিদপ্তরের অ'তিরিক্ত মহাপরিচালক হন। করো'নার গত দুই বছরে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি হিসেবে গণমাধ্যমে পরিস্থিতি অবহিত করার দায়িত্ব পান। এরপরই তিনি দেশের সব শ্রেণির পেশার মানুষের মাঝে পরিচিত পান।

Back to top button