আরও ১৮০ ডেঙ্গু রোগী হাসপাতা'লে ভর্তি

গত ২৪ ঘন্টায় সারাদেশে ডেঙ্গু রোগে আ'ক্রান্ত হয়ে আরও ১৮০ জন রোগী হাসপাতা'লে ভর্তি হয়েছেন। তবে, এই সময়ে ডেঙ্গুতে নতুন করে কারও মৃ'ত্যু হয়নি। এদিকে, সারাদেশে সবমিলিয়ে বিভিন্ন হাসপাতা'লে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭২ জনে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ই'মা'র্জেন্সি অ'পারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল (বুধবার) ১৬৫ জন ডেঙ্গু রোগী হাসপাতা'লে ভর্তি হন।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আ'ক্রান্ত হয়ে হাসপাতা'লে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ১৩৪ জনই ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের হাসপাতা'লে ডেঙ্গু আ'ক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হন ৪৬ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতা'লে ভর্তি থাকা সর্বমোট ৫৭২ জনের মধ্যে ৪৬৭ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতা'লে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ১০৫ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (২৫ আগস্ট) পর্যন্ত হাসপাতা'লে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৫ হাজার ১১৭ জন। এর মধ্যে ঢাকায় ৪ হাজার ২২৩ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জে'লায় সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৮৯৪ জন।

সর্বমোট ডেঙ্গু আ'ক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ হাজার ৫২৬ জন। তাদের মধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৭৪৭ জন এবং ঢাকার বাইরে সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ৭৭৯ জন। এ বছর এখন পর্যন্ত ডেঙ্গু আ'ক্রান্ত হয়ে ১৯ জনের মৃ'ত্যু হয়েছে।

Back to top button