অধিনায়ক হিসেবে র‌্যা'­বে যোগ দিলেন অ'তিরিক্ত ডিআইজি ফরিদ উদ্দিন

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যা'­ব) এর অধিনায়ক হিসেবে আজ (৪ সেপ্টেম্বর) যোগ দিয়েছেন সিলেটের সদ্য বিদায়ী এসপি মোহাম্ম'দ ফরিদ উদ্দিন।

বাংলাদেশ পু'লিশের এসপি থেকে অ'তিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়ার পর এটাই তাঁর প্রথম পোস্টিং।

আজ র‌্যা'­বে যোগদান করে তিনি তার ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন, ‘আলহাম'দুলিল্লাহ। আজ Rapid Action Battalion ( RAB) এ যোগদান করলাম। অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাতে চাই মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, মাননীয় আইজিপি, শ্রদ্ধেয় ডিজি RAB Forces, সম্মানিত ডিআইজি (প্রশাসন) স্যারদের প্রতি। সংশিষ্ট অন্যান্য কর্মক'র্তাসহ শুভানুধ্যায়ীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানাই।’

জননিরাপত্তা বিধানে নতুন রুপে নব উদ্যোমে কাজ করতে চান পরিচ্ছন্ন ইমেজের এই পু'লিশ কর্মক'র্তা।

গত ৩১ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পু'লিশ শাখা-১ এর উপসচিব ধনঞ্জয় কুমা'র দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সিলেটের বিদায়ী পু'লিশ সুপার ফরিদ উদ্দিনকে র‌্যা'­বের অধিনায়ক হিসেবে পদায়ন করা হয়। এর আগে গত ২ জুন তাকে চট্রগ্রাম মেট্রোপলিটন পু'লিশের অ'তিরিক্ত কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছিল। কিন্তু চট্টগ্রামে যোগদানের আগেই র‌্যা'­বে তাকে পদায়ন করা হয়েছে।

পেশাগত জীবনের শুরুতে ব্যাংকার ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস এর সাবেক শিক্ষার্থী মোহাম্ম'দ ফরিদ উদ্দিন। ২০০৫ সালের ২ জুলাই বাংলাদেশ পু'লিশে সহকারী পু'লিশ সুপার পদে যোগ দেন। ২০১৯ সালের ২৪ জুন তিনি সিলেটের পু'লিশ সুপার হিসেবে যোগ দেন। এর আগে তিনি ঢাকা মহানগর পু'লিশের ওয়ারি জোনের ডিসি হিসেবে দায়িত্ব পালন করেন।

সিলেটে যোগদানের পর করো'নার দুঃসময়ে এবং সম্প্রতি ব'ন্যায় জে'লা পু'লিশ গ্রাম-গঞ্জে মানবিক কার্যক্রমের মাধ্যমে বেশ প্রশংসা পায়। এসব সমন্বয় ও সামনে থেকে নেতৃত্ব দেন ফরিদ উদ্দিন।

Back to top button