যথাসময়েই হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল : আইসিসি

করো'নার কারনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে চিন্তিত নয় বিশ্ব ক্রিকে'টের সর্বোচ্চ সংস্থা (আইসিসি)। সাউদাম্পটনে পূর্ব নির্ধারিত ১৮ জুনেই ভা'রত ও নিউ জিল্যান্ডের মধ্যকার ফাইনালটি শুরু হবে বলে আশা রাখছে আইসিসি।

মূলত আয়োজক ইংল্যান্ড ফাইনালিস্ট ভা'রতকে লাল তালিকাভুক্ত করার পরই এই শ'ঙ্কা তৈরি হয়েছে।

করো'নার দ্বিতীয় ঢেউয়ে ভা'রতের অবস্থা ভ'য়াবহ রূপ নিয়েছে। প্রতিদিন প্রায় তিন লাখের কাছাকাছি সংক্রমণ হচ্ছে। করো'নার এই দাপটের কারণেই সোমবার ভা'রত সফর বাতিল করেছেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন।

সেদিনই জানিয়ে দেওয়া হয়েছে যে, ভা'রতীয়দের জন্য ব্রিটেনে প্রবেশ আপাতত বন্ধ। ভা'রতকে লাল তালিকাভুক্ত করা হয়েছে। আগামী ২৪ এপ্রিল থেকে এই নিয়ম কার্যকর হবে। তাই বিরাট কোহলিদের ইংল্যান্ড যাওয়া নিয়ে শ'ঙ্কা তৈরি হয়েছে।

তবে এই বিষয়টি নিয়ে এখনই ভাবতে রাজি নয় আইসিস। কারণ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগামী জুনে, এখনও দেড় মাসের বেশি সময় বাকি।

আইসিসির এক কর্মক'র্তা বলেন, লাল তালিকাভুক্ত দেশগুলোর বেলায় কী' কী' নিয়ম, সেসব নিয়ে আম'রা ব্রিটেন সরকারের সঙ্গে কথা বলছি। করো'নার এই কঠিন সময়ে কী'ভাবে আন্তর্জাতিক ক্রিকেট'কে এগিয়ে নেওয়া যায় সে বিষয়ে ইসিবি (ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড) ও অন্যান্য দেশের বৈঠক হচ্ছে। আম'রা আত্মবিশ্বা'সী যে, আগামী জুনে ব্রিটেনেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে।

তবে ভা'রতীয় ক্রিকেট বোর্ড কিন্তু এই বিষয়ে জো'র দিয়ে কোনও কথা বলতে পারছে না।

বিসিসিআই’র এক কর্মক'র্তা পিটিআইকে বলেছেন যে, এ মুহূর্তে কোনও কিছু বলা আসলে বেশ কঠিন। তাদের আশা, জুনের শুরুতে ভা'রত হয়তো লাল তালিকায় থাকবে না। তবে থাকলেও ক্রিকেট দলের জন্য দশ দিনের কঠোর কোয়েন্টাইন দিয়ে ফাইনালে অংশগ্রহণের সুযোগ দিতে ব্রিটেন সরকারকে তারা অনুরোধ জানাবেন।

ব্রিটিশ মিডিয়া অবশ্য বলছে, ফাইনালের বিষয়টি বিশেষ বিবেচনা করবে সরকার।

Back to top button