বিশ্বকাপের আগেই অবসর নিতে পারেন হাফিজ

পা'কিস্তান ক্রিকেট বোর্ডের রোষাণলে থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই মোহাম্ম'দ হাফিজ অবসর নিতে পারেন বলে মন্তব্য করেছেন দেশটির ক্রিকেটার কাম'রান আকমল। নিজের ইউটিউব চ্যানেলে এমন কথা বলেন আকমল।

মোহাম্ম'দ হাফিজকে রেখে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে পিসিবি। তাকে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে খেলতে যেতে ছাড়পত্র দিয়েছে পিসিবি, কিন্তু শর্ত দেওয়া হয়েছে ১৮ সেপ্টেম্বরের আগে ফিরে আসতে হবে। প্রস্তুত হতে হবে বিশ্বকাপের জন্য। হাফিজ এ ব্যাপার নিয়েই চিন্তিত। আকমল বলেন, ‘হাফিজকে ১৮ সেপ্টেম্বর চলে আসতে বলা হয়েছে। এ ঘটনা নিয়ে সে চিন্তিত। যদিও আমিও তার সঙ্গে কথা বলিনি। পিসিবির এমন আচরণের কারণে সে বিশ্বকাপে নাও খেলতে পারে।’

আকমল যোগ করেন, ‘হাফিজের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিয়ে শ'ঙ্কা তো আছেই, এমনকি সে বিশ্বকাপের আগে জাতীয় দল থেকেও অবসর নিয়ে নিতে পারে। পিসিবি তাকে পুরোপুরি হতাশার মধ্যে ফেলে দিয়েছে। একজন সিনিয়র ক্রিকেটারের সঙ্গে বোর্ডের এমন দৃষ্টিভঙ্গি মোটেই ঠিক না।’

উল্লেখ্য, সোমবার (৬ সেপ্টেম্বর) ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। ঘোষিত স্কোয়াডটি বিশ্বকাপ ছাড়াও আসন্ন নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সিরিজেও খেলবে। ১৫ সদস্যের দলে অ'ভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্ম'দ হাফিজ স্কোয়াডে জায়গা পেলেও বাদ পড়েন আরেক অ'ভিজ্ঞ তারকা শোয়েব মালিক।

সবশেষ ২০১৭ সালে আইসিসির বৈশ্বিক কোনো টুর্নামেন্টের শিরোপা জিতেছিল পা'কিস্তান। সেবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছিল পা'কিস্তান। এর আগে ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জিতেছিল তারা। এরপর থেকে আর সফলতার মুখ দেখেনি দলটি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও ট্রফি জিততে চায় তারা।

দেশের মাটিতে ক্রিকেট নিষিদ্ধ হওয়ার পর বিকল্প ভেন্যু হিসেবে গত এক যুগ ধরে সংযু'ক্ত আরব আমিরাতকেই ব্যবহার করছে পিসিবি। আর তাই সেখানকার কন্ডিশন একেবারেই নখদর্পণে বাবর আজম'দের। যে কারণে আগামী অক্টোবরে আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো সুযোগ-সুবিধা পাওয়ার সম্ভাবনা তাদের।

একনজরে পা'কিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), মোহাম্ম'দ হাফিজ, সোহাইব মাকসুদ, আজম খান, আসিফ আলী, খুশদিল শাহ, মোহাম্ম'দ রিজওয়ান, ই'মাদ ওয়াসিম, মোহাম্ম'দ নাওয়াজ, মোহাম্ম'দ ওয়াসিম, শাদাব খান, হারিস রউফ, হাসান আলী, মোহাম্ম'দ হাসনাইন এবং শাহীন শাহ আফ্রিদি।
এ ছাড়া অ'তিরিক্ত খেলোয়াড় : ফখর জামান, শাওনেওয়াজ দহনি, উসমান কাদির।

Back to top button