টি-টোয়েন্টিতে বর্ষসেরা ক্রিকেটার বোল্ট

গত বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ এই সংস্করণে নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের অ্যাওয়ার্ড জিতলেন বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্ট। ২০২১ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে বোল্ট'কে বেছে নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

তিন দিনব্যাপী নিউজিল্যান্ড ক্রিকেট অ্যাওয়ার্ডসের প্রথম দিনে বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের নাম ঘোষণা করে এনজেডসি।

গত বছর ১৫ ম্যাচে ২৩ উইকেট নিয়েছিলেন বোল্ট। সংযু'ক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ ম্যাচে ১৩ উইকেট নিয়েছিলেন তিনি। নিউজিল্যান্ডকে ফাইনালে তুলতে বড় ভূমিকা ছিলো বোল্টের। অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হারা ম্যাচে ১৮ রানে ২ উইকেট ছিলো তার।

বর্ষসেরা হতে পেরে বেশ খুশি বর্তমানে আইপিএল খেলতে ভা'রতের থাকা বোল্ট। নিউজিল্যান্ড ক্রিকে'টের অফিসিয়াল পেইজে এক ভিডিও বার্তায় বোল্ট বলেন, ‘টি-টোয়েন্টি এমন একটি সংস্করণ যা আমি সত্যিই উপভোগ করি। আরও ভালো বোলার হবার জন্য আমি চেষ্টা করে যাচ্ছি। এই পুরষ্কারটি জিততে পারাটা বিশেষ কিছু এবং এজন্য আমি সত্যিই কৃতজ্ঞ।’

জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেন অ'ভিজ্ঞ রস টেইলর। তার নেয়া শেষ উইকেটটি গ্রীষ্মের সেরা মুর্হূত বলে ভোট দিয়েছের দর্শকরা। টেইলের শেষ শিকার ছিলেন বাংলাদেশের ব্যাটার এবাদত হোসেন।

Back to top button