চার-ছক্কায় তিন বছর পর সাব্বিরের সেঞ্চু'রি

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগ পর্বে আজ মুখোমুখি হয়েছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ও লিজেন্ড অব রূপগঞ্জ। বিকেএসপির ৪ নম্বর মাঠে টসে জিতে ব্যাটিং করতে নামে লিজেন্ড অব রূপগঞ্জ। এই ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠেছেন সাব্বির রহমাকন।

বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা সাব্বির গ্রুপ পর্বে ব্যাট হাতে রান খরায় ভুগছিলেন।

সুপার লিগ পর্বে এসে ফিরেছেন রানে, হাঁকিয়েছে সেঞ্চু'রি। ১১১ বলে ১২৫ রানের ইনিংস খেলেছেন তিনি। ৮টি চার ও ৮টি ছক্কা ছিল তাঁর এই ইনিংসে। লিস্ট এ ক্রিকে'টে এটি সাব্বিরের চতুর্থ সেঞ্চু'রি।

সাব্বির ৫৪ বলে ফিফটি ও ৮৮ বলে শতক পূরণ করেন। সাব্বিরের পাশাপাশি লিজেন্ডস অব রূপগঞ্জের চিরাগও বড় ইনিংস খেলেছেন। ৬৬ বলে ৯৫ রান করেছেন তিনি। দুই দুজনের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভা'রে ৫ উইকেট হারিয়ে ৩২৫ রান তুলেছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকে'টে ১৭ ইনিংস ব্যর্থ হওয়ার পর সেঞ্চু'রির দেখা পেয়েছিলেন সাব্বির রহমান। নিউজিল্যান্ডের মাটিতে ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারির ওই সেঞ্চু'রির পর ‘উন্মাদ উদযাপন’ করেছিলেন ডানহাতি ব্যাটার। এরপর আবার রান হারিয়ে যায় রাজশাহীর ব্যাটারের ব্যাট থেকে।

ফর্মহীন থাকায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাদ পড়েছেন। ঘরোয়া ক্রিকে'টেও হাসছিল না তার ব্যাট। চলতি ডিপিএলের আসরে সর্বোচ্চ ইনিংস ছিল ৪৬।

Back to top button