বাস ড্রাইভা'ররা বাইকারদের দেখেও দেখে না: রুবেল

বাংলাদেশের রাস্তায় দুর্ঘ'টনা একটি নিত্যদিনের ঘটনা। এমন একটি ঘটনার কারণ হিসেবে একটি রাস্তার চিত্র তুলে ধরেছেন জাতীয় দলের পেস তারকা রুবেল হোসেন। তার চিত্রে দেখা যায় একটি দুই লেনের হাইওয়েতে শ্যামলী কম্পানির বাসটি তার নির্দিষ্ট লেন দিয়ে এগিয়ে চলছে। তার পেছনে আরেকটি বাস ওভা'রটেকের চেষ্টা করছে। সেই দ্বিতীয় বাসটির পেছনে আরও একটি বাস ওভা'রটেক করতে এগিয়ে আসছে। এই তিন বাসের রেষারেষিতে উল্টোদিকের রাস্তাও ব্লক হয়ে গেছে। ফলে উল্টোদিক থেকে যাওয়া একটি বাইক তার নির্দিষ্ট লেন থেকে আরও বাম'দিকে সরে প্রায় রাস্তার বাইরে চলে যাচ্ছে।

প্রতিদিন বাসচালকদের এই রেষারেষি হাইওয়ে থেকে শুরু করে দেশের রাজধানীতেও দেখা যায় । যার ফলে প্রতিদিনই দুর্ঘ'টনা ঘটে যাচ্ছে। বেড়ে গেছে বাইক দুর্ঘ'টনা। অন্য গাড়ির ধাক্কায় ছিট'কে পড়ছে বাইক, ঘটছে প্রা'ণহানি। এর জন্য দায়ী চালকদের কোনো শা'স্তিও হচ্ছে না। শুধু বাসচালকদের দোষ দেওয়াটাও অনুচিত। আসলে সিংগভাগ মানুষের মাঝেই ট্রাফিক আইন মানার সদিচ্ছাই নেই।

এবারের ঈদযাত্রার শুরতে এমন ঘটনা থেকে সবাইকে সতর্ক করে দিলেন রুবেল হোসেন। নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে রুবেল লিখেছেন, ‘এই হলো মহাসড়ক গুলোর অবস্থা। কতোটা নিরাপদ বাইকারদের জন্য ভেবে দেখেন। রাস্তা ছেড়ে পাশের ই'মা'রজেন্সি রোডে বাইক নামাইতে হইছে। বাস ড্রাইভা'ররা বাইকারদের দেখেও দেখে না। ঈদে যারা বাইকে করে বাড়ি যাবেন, সতর্কতার সাথে যাবেন। মনে রাখবেন, সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি।

Back to top button