আগামীকাল ঢাকায় আসছে শ্রীলংকা ক্রিকেট দল

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামীকাল রবিবার (৮ মে) বাংলাদেশে আসছে শ্রীলংকা ক্রিকেট দল। সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অর্ন্তভুক্ত।

হযরত শাহ জামাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিকেলে লংকানরা পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

নতুন কোচ ক্রিস সিলভা'রউডের অধীনে এবারের সিরিজটি খেলবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে পঞ্চ'ম স্থানে থাকা শ্রীলংকা। টেবিলের অষ্টমস্থানে আছে বাংলাদেশ।

টেস্ট দলে আটটি পরিবর্তন এনে প্রায় নতুন চেহারার দলে নিয়ে এবার বাংলাদেশে আসছে লংকানরা। আটটি পরিবর্তনের মধ্যে নতুন মুখ উইকেটরক্ষক ব্যাটার কামিল মিশারা, স্পিন বোলিং অলরাউন্ডার কামিন্দু মেন্ডিস, বাঁ-হাতি পেসার দিলশান মাধুশ'ঙ্কা ও লেগ-স্পিনার সুমিন্দা লক্ষন রয়েছেন।

টেস্ট দলে ফিরেছেন ব্যাটার ওশাদা ফার্নান্দো, অলরাউন্ডার রমেশ মেন্ডিস ও দুই পেসার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো।

বারবার ক্রিকেটারদের করো'না পরীক্ষা করা হলেও আসন্ন সিরিজে কোন জৈব-সুরক্ষা বলয় থাকবে না বলে নিশ্চিত করেছে বিসিবি। ঢাকায় পৌঁছানোর পর শ্রীলংকা ক্রিকেটারদের করো'না পরীক্ষা করা হবে।

আগামী ১৫ মে থেকে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হতে যাওয়া সিরিজের প্রথম টেস্টের জন্য চট্টগ্রামের উদ্দেশ্যে কাল ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। । দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচের জন্য ঢাকায় অবস্থান করবে শ্রীলংকা। বিকেএসপিতে ১০ ও ১১ মে হবে প্রস্তুতিমূলক ম্যাচ। চট্টগ্রামের উদ্দেশ্যে ১২ মে ঢাকা ছাড়বে লংকানরা।

২৩ মে থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

শ্রীলংকা দল : দিমুথ করুনারতেœ (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জে'লো ম্যাথুজ, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারতেœ, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশ'ঙ্কা, প্রবীণ জয়াবিক্রমা ও লাসিথ এম্বুলদেনিয়া।

Back to top button