টি-টোয়েন্টি দলের অধিনায়ক হওয়ার তালিকায় ৪ ক্রিকেটার

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক কে হচ্ছেন—সেটাই এখন ক্রিকেট পাড়ার বড় প্রশ্ন। সামনে আসন্ন এশিয়া কাপ, এরপর বিশ্বকাপ। তাই দ্রুতই এই ফরম্যাটের অধিনায়ক চাই। নতুন অধিনায়ক করার জন্য চারজনের একটি তালিকা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই চারজনের মধ্যে থেকেই নতুন নেতা বেছে নেবে ক্রিকেট বোর্ড।

এই ফরম্যাটে মাহমুদউল্লাহকে অধিনায়ক করেছিল বিসিবি। কিন্তু তাঁর অধীনে তেমন সাফল্য ধ'রা দেয়নি। বরং বিশ্বকাপে চরমবাজে পারফর্ম করেছে বাংলাদেশ দল। সবমিলিয়ে নেতৃত্বে বদল আনতে ম'রিয়া বিসিবি।

যার জন্য জিম্বাবুয়ে সিরিজে পরীক্ষামূলকভাবে নুরুল হাসান সোহানকে নেতৃত্ব দেওয়া হয়। কিন্তু দুই ম্যাচ খেলে তিনিও ছিট'কে গেছেন চোটের কারণে। সবমিলিয়ে এই ফরম্যাটে অধিনায়ক নিয়ে চিন্তায় বিসিবি।

এ ব্যাপারে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, অধিনায়কত্ব নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সাকিব ও মাহমুদউল্লাহসহ নেতৃত্বের ভাবনায় আছেন ৪ জন।

আজ বৃহস্পতিবার বিকেলে বিসিবিপ্রধান বলেন, ‘এখানে আরও নাম ছিল। আগে এসেছিল লিটন দাস, এরপর অনেকেই সোহানের নাম বলেছে, সে ভবিষ্যতের জন্য ভালো হতে পারে। একজন অধিনায়ক হলে আরেকজন তো সহ-অধিনায়ক হবে। এখানে কতগুলো ব্যাপার আছে, যাকেই বানাই না কেন, আগে তার সাথে তো কথা বলতে হবে। কিছু টার্মস অ্যান্ড কন্ডিশন ঠিক করে নিতে হবে। এর সবই বাকি আছে, খুব তাড়াতাড়ি আপনারা জানতে পারবেন।’

বিসিবি সভাপতি জানালেন, চারজনের মধ্যে একজন নাকি এরই মধ্যে না করে দিয়েছে। নাজমুল হাসান বলেন, ‘যে ৪ জনের নাম বললাম এর মধ্যে একজন ‘না’ করেছে। সে তো হবে না স্বাভাবিকভাবে। এদের মধ্যে সোহান তো ইন'জুরিতে। তাই কাকে অধিনায়ক করা হয় সেটা এখনই বলা যাচ্ছেনা। খুব দ্রুতই আপনারা জানতে পারবেন। একসঙ্গে দল (এশিয়া কাপ) ও নেতৃত্ব দুটোই আপনারা জানবেন। ক্রিকেটারদের সঙ্গে কথা বলে জানানো হবে। এর আগে কিছু বলা যাচ্ছে না।’

Back to top button