ফিরছেন নেই'মা'র, জানান দিলেন নিজেই

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেই পায়ে চোট পান ব্রাজিলিয়ান সুপারস্টার নেই'মা'র। এরপর দুই ম্যাচ মাঠের বাহিরেই কা'টাতে হয়েছে তাকে। গ্রুপ পর্বের ল'ড়াই শেষে ব্রাজিল চলে গেছে শেষ ষোলোতে,

ভক্তদের প্রশ্ন নকআউটে শুরু থেকেই দেখা মিলবে তো নেই'মা'রের? এ নিয়ে ব্রাজিল দল থেকে এখনও কোনো আনুষ্ঠানিক বক্তব্য না পাওয়া গেলেও নেই'মা'রই তার প্রস্তুতিতে জানালেন তিনি ফিরছেন।

সোমবার শেষ ষোলোর ল'ড়াইয়ে মাঠে নামবে সেলেকাওরা। এরই মধ্যে চোটে থাকা অ'পর দুই খেলোয়াড় দানিলো ও অ্যালেক্স সান্দ্রো শুক্রবার সকালে মাঠে অনুশীলন করেন। তাঁদের দুইজনের সঙ্গে ট্রেনার ছাড়াও ছিলেন ব্রাজিল দলের প্রধান চিকিৎসক রদ্রিগো লাসমা'র ও ফিজিওথেরাপিস্ট। নেই'মা'র সকালের দিকে হোটেলে চোটাক্রান্ত পায়ে ফিজিওথেরাপি নিয়েছেন।

বিকেলে হোটেলের জিমে নামেন নেই'মা'র। সেখানে দুই পায়ে শক্তি ফেরানোর জন্য বেশ কিছুক্ষণ নানা ব্যায়াম করেন তিনি। জিমের ভেতর তাঁর জন্য দৌড়ানোর ট্রাকের ব্যবস্থা ছিল। সেখানে বেশ স্বচ্ছন্দেই দৌড়ান তিনি।

এরপর সেখানেই বল নিয়ে বেশ কিছুক্ষণ অনুশীলন করেন নেই'মা'র। বল পায়েও নেই'মা'রকে বেশ সাবলীলই মনে হয়েছে। চোটে পড়ার ৯ দিন পর অনুশীলন করলেন তিনি। ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তিনজনের অনুশীলনের ভিডিও দেওয়া হয়েছে। নেই'মা'রও সেই ভিডিও শেয়ার করে লিখেছেন ‘ফিরে আসছি!’ এখন দেখার বিষয় কবে নাগাদ খেলায় ফিরতে পারেন তিনি।

Back to top button