Facebook Account লক হলে আপনার করণীয়

হঠাৎ করে যদি Facebook Account লক হয়ে যায় তখন কী' করবেন? সম্প্রতি অনেকেই এই সমস্যায় পড়ছেন। কিন্তু সমাধানের পথ খুঁজে পাচ্ছেন না। তবে এখন আর চিন্তা নেই। এবার লাইভ চ্যাট সাপোর্ট সিস্টেমের মাধ্যমেই জানানো যাবে অ'ভিযোগ।

বছর শেষে নতুন এই ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটা । মা'র্কিন মুল্লুকে ইংরাজি-ভাষীদের জন্য প্রথমে এই ফিচারটি চালু করা হচ্ছে। স'ন্দেহ'জনক কার্যকলাপ কিংবা নিয়মভঙ্গের জন্য যে সমস্ত গ্রাহকের অ্যাকাউন্ট লক হয়ে গিয়েছে, তারা এবার থেকে লাইভ চ্যাটের মাধ্য়মেই নিজেদের বক্তব্য পেশ করতে পারবেন। মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত পরীক্ষামূলক ভাবে লাইভ চ্যাট ফিচার শুরু হয়েছে। প্রথম আ'মেরিকার ইউজাররা এর সুবিধা পেলেও আগামিদিনে বিশ্বব্যাপী গ্রাহকরা এই পরিষেবা পাবে।

প্রতিযোগিতার বাজারে দিকে থাকতে নিয়মিত নানা নতুন নতুন ফিচার আনে মেটা। কিন্তু কোম্পানির পক্ষে এতদিন সরাসরি যোগাযোগের কোনও বন্দোবস্ত ছিল না। এই প্রথম গ্রাহকদের অ্যাকাউন্ট সংক্রান্ত সাহায্যের জন্য শুরু হচ্ছে লাইভ চ্যাট ফিচার। Facebook এর পাশাপাশি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট সংক্রান্ত প্রশ্নের উত্তরও পাবেন ইউজাররা।

এই ফিচারের পাশাপাশি এবার থেকে আরও কিছু অ'তিরিক্ত পরিষেবা পাবেন গ্রাহকরা। কোন গ্রাহককে ব্লক করা, নতুন অ্যাকাউন্ট তৈরি করা, নিজের পোস্ট যাতে অ'পছন্দের লোকেরা দেখতে না পান- এই ফিচারগু'লিও আপডেট হচ্ছে। সব মিলিয়ে এখন Facebook Account প্ল্যাটফর্ম ব্যবহার হবে আরও বেশি নিরাপদ ও সহ'জ।

Back to top button