অবশেষে নানা চ'মক নিয়ে দেশের বাজারে স্যামসাংয়ের ফোল্ড ও ফ্লিপ ফোন

সম্প্রতি দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং এক ইভেন্টের মাধ্যমে পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মা'র্টফোন গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ উন্মোচন করেছে। বুধবার বাংলাদেশি প্রযু'ক্তিপ্রে'মীদের জন্য ফোন দুটি উন্মোচন করেছে স্যামসাং বাংলাদেশ। বর্তমানে প্রি-বুকিংয়ের সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি।

গ্যালাক্সি জেড ফোল্ড ৪

গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনে থাকছে ৭.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২এক্স ইনফিনিটি ফ্লেক্স প্রাই'মা'রি ডিসপ্লে এবং ৬.২ ইঞ্চির এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স কভা'র ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ।

ফোনের চিপসেট হিসেবে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রা'গন ৮ প্লাস জেন ১। ১২ জিবি র‌্যামের ফোনটিতে রয়েছে ২৫৬ জিবি রম। ব্যবহার করা হয়েছে গুগলের অ'পারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১২।

রয়েছে ট্রিপল-লেন্স রিয়ার ক্যামেরা, যার প্রধানটি ৫০ মেগাপিক্সেলের। এছাড়া রয়েছে একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এবং ৩এক্স অ'পটিক্যাল জুমসহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ১০ মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটিতে রয়েছে ৪৪০০ এমএএইচ ডুয়াল ব্যাটারি। পাওয়ারশেয়ার ওয়্যারলেস চার্জিং প্রযু'ক্তির ফোনটিতে রয়েছে ২৫ ওয়াটের চার্জিং সুবিধা, যা দিয়ে ফোনটি ৩০ মিনিটে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করা যাবে।

গ্রে গ্রিন, বেইজ ও ফ্যান্টম ব্ল্যাক এই তিনটি রঙে গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ডিভাইসটি পাওয়া যাচ্ছে। ফোনটি কিনতে গুনতে হবে ২ লাখ ৫৯ হাজার ৯৯৯ টাকা। ব্যবহারকারীরা ২৫ হাজার টাকা দিয়ে প্রি-বুকিং করতে পারবেন। থাকছে ২০ হাজার টাকার ক্যাশব্যাক। প্রি-অর্ডারের সাথে উপহার হিসেবে আরও থাকছে অরিজিনাল কভা'র এবং ‘এস’ পেন যার মূল্য ১০ হাজার টাকা। সেই সাথে ১ লক্ষ টাকার গ্যালাক্সি অ্যাশ্যুরড বাইব্যাক সুবিধা।

গ্যালাক্সি জেড ফ্লিপ ৪: গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ ফোনে থাকছে ৬.৭ ইঞ্চির ফোল্ডেবল ওলিড ডিসপ্লে। ফোনের বাইরের দিকে থাকছে একটি ১.৯ ইঞ্চির সুপার অ্যামোলিড ডিসপ্লে। ভাঁজ না খুলেই এই ডিসপ্লেতে বিভিন্ন নোটিফিকেশন দেখে নেওয়া যাবে। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ।

থাকছে কোয়ালকমের সব থেকে শক্তিশালী চিপসেট স্ন্যাপড্রা'গন ৮ প্লাস জেন ১। ৮ জিবি র‌্যামের ফোনটিতে রয়েছে ২৬৫ জিবি রম। ব্যবহার করা হয়েছে গুগলের অ'পারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১২। সঙ্গে আছে স্যামসাংয়ের নিজস্ব ইউজার ইন্টারফেস ৪.১।

ছবি তোলার জন্য ডিভাইসটিতে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড প্রাই'মা'রি ক্যামেরা আছে। সঙ্গে রয়েছে একটি ১২ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা। থাকছে অ'পটিকাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট। সেলফি ও ভিডিও কলের জন্য রয়েছে ১০ মেগাপিক্সেলের ক্যামেরা।

৩৭০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির পাশপাশি রয়েছে দ্রুত গতিতে চার্জ দেওয়ার জন্য ২৫ ওয়াটের ফাস্ট চার্জ সুবিধা। যা দিয়ে ফোনটি ৩০ মিনিটের মধ্যে ৫০ শতাংশ চার্জ করা যাবে।

পার্পল, গ্রে ও পিংক গোল্ড এই তিন রঙের গ্যালাক্সি জেড ফ্লিপ ৪-এর দাম পড়বে ১ লাখ ৫৪ হাজার ৯৯৯ টাকা।

একনজরে গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৭.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২এক্স ইনফিনিটি ফ্লেক্স প্রাই'মা'রি ডিসপ্লে
প্রসেসর: স্ন্যাপড্রা'গন ৮ প্লাস জেন ১ প্রসেসর
রেম: ১২ জিবি
স্টোরেজ: ২৫৬ জিবি

ব্যাক ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা: ১০ মেগাপিক্সেল
ব্যাটারি: ৪৪০০ এমএএইচ
চার্জিং: ২৫ ওয়াট
দাম: ২ লাখ ৫৯ হাজার ৯৯৯ টাকা

একনজরে গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৬.৭ ইঞ্চির ফোল্ডেবল ওলিড ডিসপ্লে
প্রসেসর: স্ন্যাপড্রা'গন ৮ প্লাস জেন ১ প্রসেসর
রেম: ৮ জিবি
স্টোরেজ: ২৫৬ জিবি

ব্যাক ক্যামেরা: ১২ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা: ১০ মেগাপিক্সেল
ব্যাটারি: ৩৭০০ এমএএইচ
চার্জিং: ২৫ ওয়াট
দাম: ১ লাখ ৫৪ হাজার ৯৯৯ টাকা

Back to top button